The Present Commission
Professor Shibli Rubayat-Ul-Islam
Chairman


Mr. Khondoker Kamaluzzaman
Commissioner

জনাব খোন্দকার কামালউজ্জামান ১২ অক্টোবর ২০১৭ইং তারিখ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার হিসাবে যোগদান করেন। তিনি ১৯৫৬ সালে নড়াইল জেলার লোহাগড়া থানার ইতনা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ১৯৭৯ সালে আইন বিষয়ে ¯স্নাতক (সম্মান) ও ১৯৮০ সালে স্নাতকোত্তর (এল. এল. এম) সম্পন্ন করেন। অতঃপর ১৯৮১ সালে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য পদ লাভ করেন এবং আইন ব্যবসা শুরু করেন।

জনাব খোন্দকার কামালউজ্জামান ১৯৮৩ সালের ১৭ জুলাই তারিখে বাংলাদেশ সিভিল সার্ভিস (জুডিশিয়াল) ক্যাডারে মুন্সেফ হিসাবে যোগদান করেন। অতঃপর তিনি পদোন্নতি ক্রমে সিনিয়র সহকারী জজ, যুগ্ম জেলা ও দায়রা জজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসাবে কর্মরত অবস্থায় ২০০২ সালে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে উপ-সলিসিটর/উপ-সচিব হিসাবে দায়িত্ব পালন কালে জেলা জজ হিসাবে পদোন্নতি লাভ করেন এবং ঢাকায় জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে যোগদান করেন। তৎপর যথাক্রমে বিভাগীয় স্পেশাল জজ, স্পেশাল জজ এবং জেলা ও দায়রা জজ হিসাবে গোপালগঞ্জ, নওগাঁ, সিলেট জেলায় কর্মরত ছিলেন। জুডিশিয়াল সার্ভিস হতে অবসর গ্রহণের পর তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগে আইন পেশায় নিযুক্ত হওয়ার জন্য বাংলাদেশ বার কাউন্সিল এর সনদ প্রাপ্ত হন। ইতোমধ্যে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সিনিয়র শিক্ষক হিসাবে অধ্যাপনা শুরু করেন। তৎধারাবহিকতায় তিনি ১২ অক্টোবর ২০১৭ইং তারিখ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার হিসাবে যোগদান করেন

চাকুরীকালে তিনি বিচার প্রশাসন ও বুনিয়াদি প্রশিক্ষণসহ অনেক প্রশিক্ষণ গ্রহণ করেছেন। এছাড়াও তিনি দেশে ও দেশের বাহিরে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেন।


Dr. Shaikh Shamsuddin Ahmed
Commissioner


Professor Dr. Md. Mizanur Rahman
Commissioner


Mr. Md. Abdul Halim
Commissioner